বৃহত্তর দিনাজপুর

হিলিতে কমেছে পেঁয়াজের দাম

মোঃ আব্দুল আজিজ,হিলি প্রতিনিধি। কয়েকদিন বাড়তির পর হিলি স্থলবন্দরে আমদানি করা পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। তিনদিনের ব্যবধানে কেজি প্রতি দাম কমেছে ৩-৫ টাকা। গত বৃহস্পতিবার প্রতি কেজি পেঁয়াজ প্রকারভেদে ৩৮-৪০ টাকা বিক্রি হলেও তা কমে এখন বিক্রি হচ্ছে ৩৫-৩৬ টাকায়।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ ব্যবসায়ীরা জানান, দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। সম্প্রতি ভারতের বিভিন্ন প্রদেশে বন্যা হওয়ায় পেঁয়াজের সরবরাহ কমার পাশাপাশি দামও বাড়তি। এতে আমাদের বাড়তি দামে কেনার ফলে দেশের বাজারেও পেঁয়াজের দাম বাড়ছিল। সম্প্রতি ভারতের সাউথের নতুন মোকাম থেকে পেঁয়াজ আসা শুরু হওয়ায় সরবরাহ খানিকটা বেড়েছে যাওয়ায় আমদানিও বেড়েছে।

গতকয়েকদিন ধরে বন্দর দিয়ে ১৮/২০ ট্রাক করে পেঁয়াজ আমদানি হলেও তা বেড়ে বন্দর দিয়ে ৩৪টি ট্রাকে ৯২৬টন পেঁয়াজ আমদানি হয়েছে। একইভাবে দেশের অন্যান্য বন্দর দিয়েও পেঁয়াজের আমদানি বাড়ায় দেশের বাজারে পণ্যটির সরবরাহ বাড়ার ফলে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close