বৃহত্তর দিনাজপুর

হিলিতে ফের বেড়েছে শীতের প্রকোপ

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি: হিলিতে অতিরিক্ত ঘন কুয়াশার কারনের যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। প্রথমদফা শৈত্যপ্রবাহের পর গত কয়েকদিনে হিলিতে তাপমাত্রা বেড়েছিল কিছুটা, তবে গতকাল হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে দেশের সবচেয়ে উত্তরের জেলা দিনাজপুরের হিলিতে ফের শীত বাড়তে শুরু করেছে। ফলে বিপাকে পড়ছেন খেটে খাওয়া মানুষেরা। আজ মঙ্গলবার সকাল থেকেই হিলিতে শীতের প্রকোপ অনুভুত হচ্ছে। সেই সঙ্গে উত্তরের হিমেল বাতাসের কারণে শীতের তীব্রতা আরও বেড়েছে। শীতের তীব্রতা বাড়ায় সড়কে মানুষের চলাচল খানিকটা কমে গেছে। ফলে যাত্রী না থাকায় রোজগার কমে যাওয়ায় বিপাকে পড়েছেন রিকশা ও ভ্যানচালকরা।
হিলি বাজারের নৈশপ্রহরী কোরবান আলী জানান, কয়েকদিন আবহাওয়া ভালোই ছিল, গরম পড়তে শুরু করেছিল। কিন্তু হঠাৎ করে বেশ কুয়াশা আর ঠান্ডা বাতাস হওয়ায় আবার নতুন করে শীত পড়তে শুরু করেছে। সকাল থেকে বাতাস বইছে। শীতের কারণে কাজও ঠিকমতো করা যাচ্ছে না।
ভ্যানচালক মুশফিকুর ইসলাম বলেন, কয়েকদিন রোদ থাকায় বাজারে মানুষজন এসেছে, আয় রোজগার ছিল। কিন্তু আবার শীত পড়ার কারণে লোকজন তেমন বের হচ্ছে না, ফলে যাত্রীও তেমন একটা পাওয়া না, আমাদের রোজগার কমে গেছে। এর ওপর শীতের কারণে ভ্যান চালাতেও সমস্যা হচ্ছে, হাত-পা শিক লাগার মতো হয়ে যাচ্ছে।
দিনাজপুর আবহাওয়া অধিদফতরের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, মঙ্গলবার দিনাজপুরের সর্বনিন্ম তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা। তাপমাত্রা আরও কমবে, রংপুর অঞ্চলে শৈতপ্রবাহ বয়ে যেতে পারে। রাতের তাপমাত্রা কমে ৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে। এটি মৃদু শৈতপ্রবাহ বয়েযাচ্ছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker