Featured

হোসি কোনিও হত্যাকান্ডের ঘটনায় জেএমবি সদস্য ইসাহাক রিমান্ডে

তিস্তা নিউজ ডেস্ক: জাপনি নাগরিক হোসি কোনিও হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ঘটনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য ইসাহাক আলীকে (২৫) ৮ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/547.jpg        সোমবার বিকালে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১-এ হাজির করে রিমান্ডের আবেদন জানালে আদালতের বিচারক শফিউল আলম এ রিমান্ড মঞ্জুর করেন। জেএমবি সদস্য ইসাহাক রংপুরের পীরগাছা উপজেলার পশুয়া টাঙ্গাইল পাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে। এর আগে মঙ্গলবার রাতে পীরগাছা থেকে ইসাহাককে গ্রেফতার করে পুলিশ। কাউনিয়া আমলী আদালতের জিআরও ফখরুল ইসলাম ইসাহাকের গ্রেফতার ও রিমান্ডে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, জাপানি নাগরিক হোসি কোনিও হত্যার সঙ্গে জড়িত মূলহোতা জেএমবি সদস্য মাসুদ রানাকে গত ২ ডিসেম্বর রাতে পীরগাছা উপজেলার টাঙ্গাইলপাড়া গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ। মাসুদ ওই এলাকার আব্দুল মালেকের ছেলে।
পুলিশ জানায়, ২০০৫ সালের দিকে জেএমবির উত্থানের সময় ওই এলাকার টাঙ্গাইল মসজিদে মাসুদের নেতৃত্বেই জেএমবি সদস্যরা প্রশিক্ষণ গ্রহণ করতো। এরপর থেকে দীর্ঘদিন ধরে নিখোঁজ ছিল সে। গোপন সংবাদের ওপর ভিত্তি করে ২ ডিসেম্বর পুলিশ তাকে গ্রেফতার করে।  পরে পুলিশের জিজ্ঞাসাবাদে মাসুদ রানা স্বীকার করে যে, জাপানি নাগরিক হত্যাকান্ডসহ সে কাউনিয়া উপজেলার টেপামধুপুর এলাকায় আওয়ামী লীগ নেতা ও পীর মতবাদে বিশ্বাসী রহমত আলীকে জবাই করে হত্যার ঘটনায় সরাসরি জড়িত ছিল। এরপর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের পিএ ও বাহাই সম্প্রদায়ের নেতা রুহুল আমিনকে গুলি করেছিল কিন্তু অল্পের জন্য রুহুল বেঁচে যায়। এখনো তিনি ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।
এর আগে সোমবার দুপুরে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবীর সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়েজাপানি নাগরিকসহ মাজারের খাদেম ও বাহাই সম্প্রদায়ের নেতা এবং রংপুর মেডিকেল কলেজের পরিচালকের ব্যক্তিগত সহকারী  রুহুল আমিনকে হত্যা চেষ্টার ঘটনায় জেএমবি সদস্য মাসুদ রানা সরাসরি জড়িত ছিল বলে জানান।

সূত্র: আজকা্লের খবর

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close