নীলফামারী

১০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় সৈয়দপুরে ভূয়া এনজিও’র দুইকর্মী আটক

মিজানুর রহমান মিলন,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে ডেভলপমেন্ট নেটওয়ার্ক ইন বাংলাদেশ (ডিএনবি) নামে একটি ভূয়া এনজিও’র দুইকর্মীকে আটক করা হয়েছে। শহরের বাঙালিপুর এরিয়া অফিস থেকে গত সোমবার রাতে তাদের আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, বরিশালের হিজলা উপজেলার বরজারিয়া গ্রামের মৃত ওয়ারেজ আলী হাওলাদারের ছেলে মো. ফজলুল হক (৫১) ও গাইবান্ধার সাঘাটা উপজেলার যাদুরতাইর গ্রামের আব্দুল মতিন আকন্দের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৮)। এঘটনায় থানায় একটি মামলা হয়েছে।
মামলার আরজি সূত্রে জানা গেছে, উক্ত ব্যক্তিদ্বয়সহ আরও ক’জন মিলে সৈয়দপুর শহরের বাঙালিপুর এলাকায় গত বছরের সেপ্টেম্বর মাসে ডেভলপমেন্ট নেটওয়ার্ক ইন বাংলাদেশ (ডিএনবি) নামে একটি এনজিও’র এরিয়া অফিস খুলেন। এরপর সেখানে শাখা ব্যবস্থাপক, প্রোগ্রাম অফিসার, হিসাবরক্ষক ও ফিল্ড অর্গানাইজার পদে কিছু সংখ্যক লোক নিয়োগ করেন। নিয়োগকৃত এসব কর্মীর প্রত্যেকের কাছ থেকে ৩০ হাজার ৫০০ টাকা করে জামানত হিসেবে মোট ৬ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেন। এদিকে নিয়োগকৃত কর্মীরা আমানত হিসেবে গ্রাহকেরও প্রায় ৪ লাখ টাকা ওই এনজিও’র এরিয়া ম্যানেজার আবু আলম সানুর হাতে তুলে দেন। পরবর্তীতে কর্মীরা তাদের বেতন চাইলে তারা টালবাহানার মাধ্যমে কালক্ষেপন করতে থাকেন। গত সোমবার সন্ধ্যায় এ সব কর্মী একত্রিত হয়ে এরিয়া অফিসে এসে তাােদর বেতন ও জামানতের টাকাসহ গ্রাহকের টাকা ফেরত চাইলে আটককৃতদ্বয় বিভিন্ন মামলায় ফাঁসানোর হুমকি দেয়। বিষয়টি তারা থানা পুলিশকে জানালে তাদের আটক করা হয়।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে থানায় মামলা হওয়ায় আসামীদের নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close