জাতীয়

১৮ জেলায় নতুন ডিসি : তোফাজ্জল প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/23.jpgঢাকা অফিস: ঢাকা জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে। আর ঢাকার জেলা প্রশাসকের দায়িত্ব দেয়া হয়েছে পঞ্চগড়ের ডিসি মোহাম্মদ সালাহউদ্দিনকে। একই সাথে মাঠপ্রশাসনের এই রদবদলে দেশের আরো ১৭ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ পেয়েছেন। এছাড়া প্রশাসনে যুগ্ম সচিব পদে চারজন নিয়োগ পেয়েছেন।

আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের দুই বছর পূর্তির মধ্যেই জনপ্রশাসন মন্ত্রণালয় এই বদলির আদেশ জারি করেছে। যদিও এর আগে গতবছর জুনে একসাথে ২০ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয়া হয়েছিল।

চার যুগ্মসচিব
রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিনকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাংগীর কবিরকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব, পটুয়াখালীর জেলা প্রশাসক অমিতাভ সরকারকে স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব এবং ফেনীর জেলা প্রশাসক মো. হুমায়ুন কবীর খন্দকারকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব করা হয়েছে। এছাড়া শরীয়তপুরের জেলা প্রশাসক রাম চন্দ্র দাসকে স্কুল ফিডিং অ্যান্ড ইন পুয়রেস্ট এরিয়া প্রজেক্টের প্রকল্প পরিচালক, বরগুনার জেলা প্রশাসক মীর জহিরুল ইসলামকে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক, ভোলার জেলা প্রশাসক মো. সেলিম রেজাকে প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি, খুলনার জেলা প্রশাসক মোস্তফা কামালকে পেট্রোবাংলার পরিচালক, নাটোরের জেলা প্রশাসক মো. মশিউর রহমানকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পরিচালক পদে নিয়োগ দেয়া হবে। এছাড়া রাজবাড়ীর জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খানকে অর্থ বিভাগের উপসচিব, ঝালকাঠির জেলা প্রশাসক রবীন্দ্র শ্রী বড়ুয়াকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে।

১৮ জেলায় নতুন ডিসি
এদিকে মাঠপ্রশাসনে রদবদলে ঢাকাসহ দেশের ১৮ জেলার দায়িত্ব পেয়েছেন নতুন জেলা প্রশাসকরা। ঢাকার ডিসি মো. তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক। আর ঢাকার জেলা প্রশাসকের দায়িত্ব দেয়া হয়েছে পঞ্চগড়ের ডিসির দায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ সালাহউদ্দিন। রাজশাহীর ডিসি মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম-সচিব করা হয়েছে। পাবনার ডিসি কাজী আশরাফ উদ্দিনকে পাঠানো হয়েছে রাজশাহীতে। বান্দরবানের ডিসি মো. মিজানুল হক চৌধুরীকে ঝালকাঠি এবং সাতক্ষীরার ডিসি নাজমুল আহসানকে খুলনার ডিসি হিসেবে বদলি করা হয়েছে। পিরোজপুরের ডিসি এ কে এম শামীমুল হক ছিদ্দিকী পটুয়াখালীর জেলা প্রশাসক।

হায়ার এডুকেশন কোয়ালিটি এনহ্যান্সমেন্ট প্রোজেক্টের প্রকিউরমেন্ট কর্মকর্তা মো. মাহমদুল হোসাইন খানকে শরীয়তপুর এবং পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিসের ডেপুটি ম্যানেজার মো. বশিরুল আলমকে বরগুনার ডিসি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. আমিন উল আহসান ফেনী এবং জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিনকে সাতক্ষীরার ডিসি হিসেবে বদলি করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো. জাহিদুল ইসলামকে চাঁপাইনবাবগঞ্জ, সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মো. মুশফিকুর রহমানকে নেত্রকোণা এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মো. খায়রুল আলম শেখকে পিরোজপুরের ডিসি করা হয়েছে। ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের উপ-পরিচালক অমল কৃষ্ণ মণ্ডলকে পঞ্চগড়, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. খলিলুর রহমানকে পাবনা এবং বিদ্যুৎ বিভাগের উপসচিব মোহা. সেলিম উদ্দিনকে ভোলার ডিসি করে পাঠানো হয়েছে। এছাড়া হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দিলীপ কুমার বণিককে বান্দরবান, অর্থ বিভাগের উপসচিব জিনাত আরাকে রাজবাড়ী এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব রেখা রাণী বালোকে নাটোরের জেলা প্রশাসক করা হয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close