খেলাধুলা

২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/789.jpgতিস্তা নিউজ ডেস্ক: রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারালেন লিওনেল মেসি। গতবারের বিজয়ী রোনালদোকে হারিয়ে দুবাইয়ে সপ্তম গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১৫ সালের সেরা ফুটবলারের খেতাব জিতলেন তিনি। সেই সঙ্গে তাঁর দল বার্সেলোনাও সেরা ক্লাব হিসেবে নির্বাচিত হয়েছে। মেসি ছাড়াও শেষ তিনে ছিলেন রিয়াল মাদ্রিদের রোনালদো ও জুভেন্টাসের গোলরক্ষক বুঁফো।

রবিবার রাতে পুরস্কার পাওয়ার পর মেসি জানান, চলতি বছরটা খুব ভালো কেটেছে। এখানে এসে পুরস্কার জিততে পারায় খুব আনন্দও হচ্ছে। কিন্তু আমার কাছে ব্যক্তিগত সাফল্যের তুলনায় দল বেশি গুরুত্ব পায়। দলের জন্যই আমি এই পুরস্কারটি জিততে পেরেছি। প্রসঙ্গত ২০১৫ সালে মেসির বার্সেলোনা লা লীগা, কোপা দেল রে, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জিতেছে। শুধুমাত্র স্প্যানিশ সুপার কাপে তাঁরা হেরে গিয়েছে অ্যাতলেটিকো বিলবাওয়ের কাছে। বার্সেলোনার প্রধান জোসেফ বার্তেমেউ সেরা সভাপতির শিরোপা পেয়েছেন।

অন্যদিকে, সেরা কোচ নির্বাচিত হয়েছেন বেলজিয়ামের জাতীয় দলের হেড কোচ মার্ক উইলমটস। তিনি হারিয়েছেন বার্সা কোচ লুইস এনরিকে ও ইতালির জাতীয় দলের কোট আন্তোনিও কোন্তেকে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চলতি বছরের সেরা এজেন্ট বাছা হয়েছে রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডেসকে।

তবে এদিন সমস্ত নজর ছিল মেসি-রোনালদো দ্বৈরথের দিকেই। বিশেষজ্ঞদের মতে, এই পুরস্কারটি মেসি জেতায় স্পষ্ট হয়ে গেল পরের বছর জানুয়ারিতে ব্যালন ডিঅর জেতার দাবিদার হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। মেসি-রোনালদো ছাড়া ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকায় রয়েছে মেসির বার্সার সতীর্থ নেইমারের নামও।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close