Featured

২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশিত হবে জেএসসি-জেডিসি-পিইসির ফলাফল

আগামী ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এমনটি গণমাধ্যম কে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সার-সংক্ষেপ পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে। উভয় মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। অনুমান করা যাচ্ছে এবছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে ২৯ ডিসেম্বর (রবিবার)।

এবার জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ শিক্ষার্থী। পিইসি ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী।
চলতি মাসের ২৭ ও ২৮ ডিসেম্বর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন। আর ৩০ ডিসেম্বর সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের নির্ধারিত সভা। ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন। সেই হিসাবে ২৯ ডিসেম্বর রবিবার প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ওইদিনই উল্লিখিত চার পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা বেশি। তবে অতীতে সাপ্তাহিক ছুটির দিন শনিবারও ফল প্রকাশের রেকর্ড আছে।

ওইদিন বেলা ১২ টায় প্রকাশ করা হবে পিইসি ফলাফল এবং বেলা ১ টায় প্রকাশিত হবে জেএসসি/জেডিসি ফলাফল। প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল সরাসরি অনলাইনে চেক করা যাবে www.pscresult2019.com ওয়েবসাইটে। জেএসসি এবং জেডিসি দেখা যাবে এই লিংকে

এ বিষয়ে গণমাধ্যমকে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, সম্প্রতি আমরা ফলাফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছি। মন্ত্রণালয়ের মাধ্যমে তা প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। সেখানে অনুমোদন পেলেই ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে।

Show More

Md Nazmul Hossain

Hello, I'm Md Nazmul Hossain from Nilphamari, Bangladesh. I like to write about Trending Topic of Global & Bangladesh. Basically, I write about Education, Technology & Sports. I Spend maximum times for Blog Content Writing & Researching.

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker