Featured

৭১-এ তিন দিনে ১০ লাখ মানুষকে হত্যা করেছে পাকবাহিনী: এমপি আফতাব

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/DSC01067.jpg

সরদার ফজলুল হক: নীলফামারী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চের রাত থেকে পরের তিন দিনে ঢাকা ও তার আশপাশের এলাকাতে কমপক্ষে ১০ লাখ মানুষকে পাকবাহিনী হত্যা করেছে। তিন দিনেই যদি ১০ লাখ মানুষ শহীদ হয়ে থাকে তাহলে স্বাধীনতা সংগ্রামের ৯ মাসে সারা দেশে কত মানুষ শহীদ হতে পারে?

১০ জাতীয় সংসদ নির্বাচনের ২ বছর বর্ষপূর্তি উপলক্ষে ডিমলায় আওয়ামীলীগের এক জনসভার বিএনপি নেত্বী বেগম খালেদা জিয়ার উদ্দ্যেশে তিনি এ প্রশ্ন করেন।

মঙ্গলবার বিকেলে ডিমলা উপজেলা পরিষদ মাঠে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক জনসভা অনুষ্টিত হয়।
http://tistanews24.com/wp-content/uploads/2016/01/00.jpg
নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের নেতৃত্বে দুপুরের পর হতে হাজার হাজার নেতা, কর্মী ও সমর্থকসহ বিভিন্ন পেশার নানা বয়সী মানুষ বর্নাঢ্য মিছিল নিয়ে সমবেত হতে থাকে সভাস্থলে। জনসভা আরম্ভ হওয়ার আগেই সভাস্থলের মাঠটি কানায় কানায় ভরে ওঠে। এ যেন এক গনতন্ত্র বিজয়ের সাদ গ্রহনের এক ঐত্যিহাসিক মিলন মেলা।

সভার শুরুতে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে জেলা নেতৃবৃন্দকে ফুলের তোরা দিয়ে বরণ করে নেয় হয়।http://tistanews24.com/wp-content/uploads/2016/01/DSC01031.jpg

জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি, নীলফামারীর পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ। তিনি তার বক্তৃতায় বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি সংবিধানের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি দেশে রাজনীতি করার সুযোগ পাচ্ছে। অথচ ’৭১ এর মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি জামায়াত-শিবিরের সহযোগীতায় বিএনপি সে দিন এ নির্বাচন বাতিল করার জন্য মরিয়া হয়ে ওঠেছিলো। কিন্তু বাংলার মানুষ বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র রুখে দিয়ে আজকের এ দিনে গণতন্ত্রে চুড়ান্ত বিজয় ছিনিয়ে এনেছিলো। http://tistanews24.com/wp-content/uploads/2016/01/5-01.jpg

জনসভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, নীলফামারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ মমতাজুল হক বলেন, ৫ জানুয়ারি নির্বাচন বাতিল করার লক্ষে বিএনপি জামায়াত ৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠান সে দিন আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছিলো। সে দিন নির্বাচন না হলে দেশ থেকে জাতীয় সংগীত হারিয়ে যেতো। তাই বিএনপি জামায়াত চেয়েছিলো ৫ জানুয়ারির নির্বাচন যাতে না হয়। তিনি আরো বলেন, বিএনপির রাজনীতি হলো জ্বালাও পোড়ায়ের রাজনীতি। তারা রাজনীতি করে ধ্বংসের জন্য আর আওয়ামীলীগ রাজনীতি করে দেশের মানুষের কল্যানের জন্য, দেশের উন্নয়নের জন্য।http://tistanews24.com/wp-content/uploads/2016/01/DSC01053.jpg

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তৃতা করেন ডিমলা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। তিনি বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নয়ন দেখে বিএনপি দিশাহার হয়ে পড়েছে। জামায়াত ইসলামের কথা বলে তারাই দেশে ইসলাম বিরোধী কর্মকান্ড পরিচালনা করছে। স্বাধীনতা যুদ্ধের সময় জামায়াত যে হারে হত্যা লুন্ঠন চালিয়েছে দেশের মানুষ আজও তা ভুলতে পারেন না।
http://tistanews24.com/wp-content/uploads/2016/01/DSC01049.jpg
জনসভায় সভাপতির বক্তৃতা করেন নীলফামারী-১ আসনের জাতীয় সংসদস সদস্য বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বিকেল ৪.৪৫ মিনিটে বক্তব্য দেয়ার জন্য মাইক্রোফোনের সামনে দাঁড়ালে গোটা সভাস্থল বিভিন্ন শ্লোগান ও করতালি দিয়ে তাকে স্বাগত জানান উপস্থিত শ্রোতাবৃন্দ।
http://tistanews24.com/wp-content/uploads/2016/01/DSC01045.jpg
এমপি আফতাব তার বক্তব্যের শুরুতেই বলেন, দু’বছর হলো আপনারা আমাকে নির্বাচিত করেছেন।  আজ গণতন্ত্রে বিজয়ের দিনে আপনারা এখানে এসেছেন আমি আপনাদের কোন কিছুই দিতে পারি নাই। আজকে আমি আমার নিজের ও আওয়ামীলীগের পক্ষ থেকে  শুধু শুভেচ্চা জানাচ্ছি। বঙ্গবন্ধুর আদর্শের মানুষ কোন কিছুতেই ভয় পান না। যেমন ভয় পায়নি ৭১ এর স্বাধীনতা সংগ্রামের সময়। ৭ মার্চের বঙ্গবন্ধু বলেছিলেন, তোমাদের যার যা আছে তাই নিয়ে স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়। জাতির জনকের ডাকে সে দিন দেশ স্বাধীন হয়েছে। দেশ স্বাধীন হয়েছে বলেই খালেদা জিয়া ২ বা ৩ বার প্রধানমন্ত্রী হতে পেয়ে ছিলেন। সেই খালেদা জিয়া আজকে স্বাধীনতা সংগ্রামের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন। মুত্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ হয়নি, তাহলে কত মানুষ শহীদ হয়েছিলো তার পরিসংখ্যান এতো দিনেও তিনি বেড় করতে পারেন নাই কেন? এটা কিসের আলামত? আসল কথা হলো খালেদা জিয়া তার প্রভু পাকিস্তানের ভাষায় কথা বলছেন।

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/IMG_1764.jpgএমপি আফতাব বিএনপি নেত্বীকে স্বরণ করিয়ে দিয়ে বলেন,  সে সময় ওয়াশিং টাইমসে খবর বেড় হয়েছিলো ২৫ মার্চের রাত থেকে পরের দিন দিনে ঢাকা ও তার আশপাশের এলাকাতে কমপক্ষে ১০ লাখ মানুষকে পাকবাহিনী হত্যা করেছে। তিন দিনেই যদি ১০ লাখ মানুষ শহীদ হয়ে থাকে তাহলে স্বাধীনতা সংগ্রামের ৯ মাসে সারা দেশে কত মানুষ শহীদ হতে পারে? শুধু তাই নয় মুত্তিযুদ্ধের সময় পাকবাহিনী ও তাদের দোসরদের হাতে ২ লাখ নারী শুধু ধর্ষনেরই শিকার হয়েছিলো। সে সময় টিক্কাখানকে বিদেশী এক সাংবাদিক প্রশ্ন করেছিলো, লক্ষাধিক নারীকে ধর্ষন নির্যাতন করা হয়েছে। এর উত্তরে টিক্কাখান বলেছিলেন, লক্ষাধিক হবে না তবে ২০/২৫ হাজার নারী সেনা ছাউনি গুলোতে থাকতেই পারে।
http://tistanews24.com/wp-content/uploads/2016/01/IMG_1753.jpg
তিনি এমপি নির্বাচিত হওয়ার দুই বছরে তার নির্বাচনী এলাকাতে কোথায় কি কি উন্নয়ন হয়েছে তার একটি সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরেন তার বক্তবে।

উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টুর সঞ্চালনে বিকেলে ৩টায় জনসভা আরম্ভ হলে এতে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন, ডোমার উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া,http://tistanews24.com/wp-content/uploads/2016/01/DSC01051.jpg ডোমার উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক খায়রুল আলম(বাবুল), ডিমলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) সহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা মোফাখারুল ইসলাম (পিনু),  জহুরুল ইসলাম ভূইয়া  ও লুৎফর রহমান।

জনসভায় উপজেলার বিভিন্ন গ্রামাঞ্চলে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বর্ণনা দিয়ে বক্তৃতা করেন আওয়ামীলীগ পশ্চিম ছাতনাই ইউনিয়নের সাধারণ সম্পাদক অজিবুল হক(দুলু), বালাপাড়া ইউনিয়নের সাধারণ সম্পাদক আফরাইম আল মিছরী(বাবুল), ডিমলা সদর ইউনিয়নের সভাপতি ইব্রাহিম কামাল (ডিআই), খাখড়িবাড়ী ইউনিয়ন সভাপতি হামিদুল ইসলাম, গয়াবাড়ী ইউনিয়নে সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল বারেক, নাউতারা ইউনয়নের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম(লেলিন), খালিশাচাপানী ইউনিয়ন সভাপতি সোহরাব আলী, ঝুনাগাছা চাপানী ইউনিয়ন সভাপতি মোজাম্মেল হক, টেপাখড়িবাড়ী ইউনয়নের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মিয়ার উদ্দিন ও  পূর্বছাতনাই ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ খান।

এছাড়াও বক্তৃতা করেন, যুবলীগের উপজেলা সভাপতি শৈলেন চন্দ্র রায়, সেচ্ছা সেবক লীগের উপজেলা আহাবায়ক নিরেন্দ্র নাথ রায় প্রমুখ।

উল্লেখ যে, জনসভায় স্বাধীনতা শিক্ষক পরিষদসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close