আন্তর্জাতিক

৮ বছর বয়সেই পুলিশ কমিশনার হল এই ছেলে!

তিস্তা নিউজ ডেস্ক : এ যেন বাস্তবের ‘নায়ক’। পুলিশ কমিশনার হওয়ার ইচ্ছা। আর ইচ্ছা পূরণ। তবে অনিল কপূরের মতো কোনও পরিপূর্ণ সাবালক নয়। মাত্র ৮ বছরের এক নাবালক! http://tistanews24.com/wp-content/uploads/2015/12/2221.jpg                  এক দিনের জন্য হায়দরাবাদ পুলিশের সর্বোচ্চ পদে বসল সে। থ্যালাসেমিয়ায় আক্রান্ত মদিপল্লি রূপ অরৌওনা।

রূপ দীর্ঘ দিন ধরে থ্যালাসে- মিয়ায় আক্রান্ত। বড় হয়ে তার ইচ্ছা পুলিশ কমিশনার হওয়ায়। কিন্তু কত দিন বাঁচবে জানা নেই। শরীরে তেমন জোরও নেই। বেশির ভাগ সময়টাই বিছানায় শুয়ে কাটাতে হয়। ২০-২৫ দিন অন্তর ব্লাড ট্রান্সফিউশন করাতে হয় তাকে। শরীরের সমস্ত রক্ত বের করে নতুন রক্ত দিতে হয়। একরত্তি এই ছেলেটার ইচ্ছার কথা জেনে আর স্থির থাকতে পারেননি হায়দরাবাদ পুলিশের কর্তারাও। তখনই ঠিক হয় তাকে এই পদে বসানো হবে। হলও তাই। হুবহু কমিশনারের পোশাকে চেয়ারে বসল রূপ। শুধু কমিশনার সাজলই না। রীতিমতো কমিশনারের দেমাগে কাজও করল। কী কাজ করল রূপ?

দফতরের সমস্ত কর্মীদের বিচারাধীন ছুটি মঞ্জুর করেছে সে। তবে ইচ্ছা আরও অনেক কিছুই ছিল। রূপ বলল, ‘‘শহরের শান্তি শৃঙ্খলা বজায় রেখে অপরাধের প্রবণতা কমাতে চাই।’’ এক দিনের কমিশনারের তা আর সম্ভব হল না। খবর: আনন্দ বাজার

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close